জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ে টাইগাররা

Home Page » ক্রিকেট » জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ে টাইগাররা
সোমবার, ৪ সেপ্টেম্বর ২০১৭



চট্টগ্রাম টেস্টেও টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক মুশফিকুর রহিম
স্বপন চক্রবর্তী, বঙ্গ-নিউজ: অস্ট্রেলিয়ার বিপক্ষে ঢাকা টেস্টে ঐতিহাসিক জয়ের পর চট্টগ্রাম টেস্টেও টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক মুশফিকুর রহিম।ভাষ্যকাররা টস জয়কে বেশ গুরুত্বপূর্ণ মনে করছেন। ফলে খেলা শুরুর আগেই জয় পেয়ে গেল বাংলাদেশ। গতকাল চট্টগ্রামে প্রবল বৃষ্টি হলেও আজ সকাল থেকে সুন্দর আবহাওয়া বিরাজ করছে।

২ টেস্টের সিরিজে বাংলাদেশ এখন ১-০-এ এগিয়ে রয়েছে। এই টেস্ট ম্যাচ ড্র হলেও বাংলাদেশ সিরিজে জিতে যাবে। তবে বাংলাদেশের টার্গেট এই ম্যাচেও জিতে অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশ করা। আর সিরিজে পরাজয়ের লজ্জা থেকে রক্ষা পেতে এই ম্যাচে অস্ট্রেলিয়াকে জয় পেতেই হবে।

চট্টগ্রাম টেস্টে দলে একটি রদবদল হতে পারে। এমন ইঙ্গিত মিলেছিল ঢাকাতেই। মমিনুল একাদশে ফিরতে পারেন, এমন আভাসও মিলেছিল। অনেকেই বলেছেন সৌম্য আর ইমরুলের যে কারও জায়গায় ঢুকবেন মমিনুল। সেই বলাবলি আংশিক সত্য হতে যাচ্ছে।

সব ইঙ্গিত ও জল্পনা-কল্পনাকে সত্য প্রমাণ করে আবার হয়তো ১১ জনে জায়গা হচ্ছে মমিনুলের। সবকিছু ঠিক থাকলে বাংলাদেশ একাদশে মমিনুলের থাকার একরকম নিশ্চিত।

প্রধান নির্বাক মিনহাজুল আবেদিন নান্নু গণমাধ্যমকে জানান, ‘জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় টেস্টে বাংলাদেশ দলে একটি পরিবর্তন। মমিনুল হক ঢুকবে। আর শফিউল বাইরে থাকবে।’

প্রধান নির্বাচকের দেয়া তথ্য অনুযায়ী ব্যাটিং অর্ডারেও সে অর্থে রদবদল হবে না। তামিমের সঙ্গে সৌম্যই হয়তো ইনিংসের সূচনা করবেন। ইসরুল তিন নম্বরেই ব্যাট করবেন। আর মমিনুল হয়তো তার মূল জায়গা চার নম্বরে ব্যাট করবেন। বলার অপেক্ষা রাখে না টেস্টে চার নম্বরে মমিনুল বাংলাদেশের সবচেয়ে সফল ব্যাটসম্যান।

এই পজিসনে ৯ টেস্টে তিন শতক ও পাঁচ অর্ধশতকসহ মমিনুলের সংগ্রহ ৮৭৭ রান। গড়ও সবার চেয়ে বেশি ৬২.৬৪। তার ক্যারিয়ার সেরা ইনিংসটিও (১৮১ চার নম্বরেই)।

তবে ইতিহাস ও পরিসংখ্যান জানাচ্ছে, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম মমিনুলের পয়োমন্তঃ ভেন্যু। তার টেস্ট ক্যারিয়ারে চার সেঞ্চুরির তিনটিই চট্টগ্রামে। এই মাঠে মুমিনুলের শেষ টেস্ট সেঞ্চুরিটা (১৩১) ২০১৪ সালে জিম্বাবুয়ের বিরুদ্ধে। তার ক্যারিয়ার সেরা ১৮১ রানের ইনিংসটি এই মাঠেই। ২০১৩ সালের অক্টোবরে নিউজিল্যান্ডের বিপক্ষে ওই ইনিংস সাজিয়েছিলেন ইমরুল।

দ্বিতীয় টেস্টে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মমিনুল হক, মুশফিকুর রহীম, সাকিব আল হাসান, সাব্বির রহমান রুম্মন, নাসির হোসেন, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

বাংলাদেশ সময়: ১০:৫৩:০৬   ১২৭২ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ক্রিকেট’র আরও খবর


ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
১০ উইকেটে ইংল্যান্ডের জয় : ভারতের বিদায়
স্বপ্নের ফাইনালে পাকিস্তান :টি-টোয়েন্টি বিশ্বকাপ
বাংলাদেশের স্বপ্ন ভেঙে সেমিফাইনালে পাকিস্তান
পাকিস্তানকে গুঁড়িয়ে শ্রীলঙ্কার উৎসব
ভারতকে হারিয়ে পাকিস্তানের মধুর প্রতিশোধ
শনিবার সকালে ফিরছে বাংলাদেশ দল
টি-টোয়েন্টিতে কেমন হবেন ‘ওপেনার’ মুশফিক
ভুল বুঝতে পেরেছেন সাকিব!
সাকিবকে ছাড় দেবে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড

আর্কাইভ