নজরুল বিশ্ববিদ্যালয়ে ৭ শিক্ষককে অব্যাহতি, গণমাধ্যমে যেন না আসে সেই গোপনীয়তা রক্ষা

Home Page » জাতীয় » নজরুল বিশ্ববিদ্যালয়ে ৭ শিক্ষককে অব্যাহতি, গণমাধ্যমে যেন না আসে সেই গোপনীয়তা রক্ষা
রবিবার, ১৩ আগস্ট ২০১৭



---

বঙ্গ-নিউজ: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সাত শিক্ষককে ভর্তি পরীক্ষা প্রশ্ন প্রস্তুতে অবহেলার অভিযোগে ভর্তি পরীক্ষা কমিটি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে । বিশ্বস্ত সূত্রে জানা যায়, ৫ আগস্ট সাত শিক্ষককে অব্যাহতি দিলেও বিষয়টি গণমাধ্যমে যেন না আসে সে জন্য গোপনীয়তা রক্ষা করা হয় ।২০১৬-১৭ শিক্ষা বর্ষে ভর্তি পরীক্ষার ক ইউনিটের ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি বাংলা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মাহবুব হোসেন, অধ্যাপক বিজয় ভূষণ দাস, ড. শাহাব উদ্দিন, ড. হাবিব উল মাওলা, জান্নাতুল ফেরদৌস, এবং ইংরেজি বিভাগের অধ্যাপক মোঃ ইমদাদুল হুদা ও একই বিভাগের রায়হানা আক্তারকে ভর্তি পরীক্ষা কমিটি থেকে অব্যাহতি প্রদান করেন বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট ।

সাত শিক্ষকের মধ্যে ড. মাহবুবুর রহমানকে ৪ বছর ও অন্যান্য শিক্ষকদেরকে তিন বছরের জন্য অব্যাহতি দেয়া হয়। বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায় ২০১৬-১৭ শিক্ষা বষের ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র জালিয়াতি ও পূর্বের বছরের সাথে হুবহু মিল এ ধরনের সংবাদ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে প্রকাশিত হওয়ার প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ৭ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে কমিটিতে ট্রেজারার প্রফেসর ড. এএমএম শামসুর রহমানকে আহবায়ক এবং রেজিস্ট্রার আমিনুল ইসলামকে সদস্য সচিব করে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করেন উপাচার্য প্রফেসর ড.মোহীত উল আলম।

তদন্ত কমিটির অন্য সদস্যরা ছিলেন, কলা অনুষদের ডিন প্রফসর ড. মুশাররাত শবনব, প্রক্টর ড. জাহিদুল কবীর, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক রেহনুমা ফেরদৌস, উপ-পরিচালক (জনসংযোগ) এসএম হাফিজুর রহমান ও আইন কর্মকর্তা মুহাম্মদ মাহবুবুর রহমান। বিশ্ববিদ্যালয়ের রেজিষ্টার ও সিন্ডিকেটের সদস্য সচিব ড. হুমায়ুন কবীর জানান, বিশ্ববিদ্যালয়ের ৫৮তম সিন্ডিকেট সভায় তদন্ত কমিটির রিপোর্টে এদের যোগসাজশ প্রমানিত হওয়ায় এ ব্যবস্থা নেয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭:২৩:২৭   ৫০৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ