ওবায়দুল কাদের :”বিএনপির ক্ষমতায় যাওয়ার খোয়াব কর্পূরের মতো দূর হয়ে যাবে”

Home Page » জাতীয় » ওবায়দুল কাদের :”বিএনপির ক্ষমতায় যাওয়ার খোয়াব কর্পূরের মতো দূর হয়ে যাবে”
শনিবার, ১২ আগস্ট ২০১৭



ওবায়দুল কাদের
বঙ্গ-নিউজ: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সংবিধানের ষোড়শ সংশোধনীর রায়কে কেন্দ্র করে বিএনপির ক্ষমতায় যাওয়ার রঙ্গিণ খোয়াব কর্পূরের মতো দূর হয়ে যাবে। তিনি বলেন, বিদেশীরা যেমন বিএনপিকে ক্ষমতায় বসিয়ে দেয়নি তেমনি আদালতও তাদের ক্ষমতায় বসিয়ে দেবে না।

শনিবার দুপুরে রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ ছাত্রলীগের যৌথ উদ্যোগে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত ছাত্র সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়ন ও অর্জনকে যারা সহ্য করতে পারছে না তারা আদালতের একটি রায়কে কেন্দ্র করে এই সাফল্যকে নস্যাত করার জন্য ষড়যন্ত্রে মেতে উঠেছে।

তিনি এ ষড়যন্ত্রকে প্রতিহত করার জন্য ছাত্রলীগের নেতা-কর্মীদের শপথ নেওয়ার আহবান জানিয়ে বলেন, বিএনপি নির্বাচনে অংশ গ্রহন না করে এবং আন্দোলনে ব্যর্থ হয়ে দেশে বিদেশে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তারা নতুন নতুন ইস্যু তৈরি চেষ্টা করছে। কাদের বলেন, আদালতের রায়ে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার এবং ব্যরিস্টার মওদুদ আহমাদের বাড়ী যখন হাতছাড়া হয় তখন আদালত নিরপেক্ষ থাকে না। কিন্তু যখন আদালতের কোন রায় বিএনপির পক্ষে যায় তখন তারা আদালত নিরপেক্ষ বলে লাফালাফি করে।

বেগম খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তি করে মওদুদ আহমাদ এরশাদের মন্ত্রী হয়েছিলেন উল্লেখ করে তিনি বলেন, ‘ বহুরূপী মওদুদের পরামর্শ গ্রহণ করে বিএনপি আগেই অর্ধেক ডুবে গেছে, বাকি অর্ধেকটুকুও ডুবে যাবে।’ ছাত্রলীগের নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেন, সামনে কঠিন চ্যালেঞ্জ অতিক্রম করতে হবে। ষড়যন্ত্রের খুঁটি কোথায় তা আমরা জানি। দেশের জনগনের মধ্যে যাদের খুঁটি নেই, তারাই ষড়যন্ত্র করার জন্য খুঁটি খোজে। কারণ জনগনের মধ্যে তাদের (বিএনপি) খুঁটি থাকলে তারা ষড়যন্ত্র করত না।

এ সময় তিনি দলভারী করতে অনপ্রবেশকারীদের দলে না নিয়ে ছাত্রলীগকে সুনামের ধারায় ফিরিয়ে আনতেও নেতা-কর্মীদের প্রতি আহবান জানান।

ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি সৈয়দ মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহমান, ডা. দীপু মনি, এডভোকেট জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবু, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহকারি একান্ত সচিব সাইফুজ্জামান শিখর, ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন।

বাংলাদেশ সময়: ১৭:৪৫:৫৬   ৪৫৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ