বিচার বিভাগের প্রতিপক্ষ হিসেবে অবস্থান নিয়েছে সরকার

Home Page » জাতীয় » বিচার বিভাগের প্রতিপক্ষ হিসেবে অবস্থান নিয়েছে সরকার
বুধবার, ৯ আগস্ট ২০১৭



নিজ বাসায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবিবঙ্গ-নিউজঃ সরকার বিচার বিভাগের প্রতিপক্ষ হিসেবে অবস্থান নিয়েছে—এ মন্তব্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘অর্থমন্ত্রী যে কথা বলেছেন, স্বাস্থ্যমন্ত্রী যে কথা বলেছেন, এতে একটি বিষয় খুব পরিষ্কার, এই সরকার বিচার বিভাগের প্রতিপক্ষ হিসেবে একটা অবস্থান নিয়েছে।আজ বুধবার দুপুরে ঢাকা আইনজীবী সমিতি মিলনায়তনে বিএনপির সদস্য সংগ্রহ অভিযানের উদ্বোধন অনুষ্ঠানে মির্জা ফখরুল ইসলাম এ কথা বলেন। জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম অনুষ্ঠানের আয়োজন করে।

মির্জা ফখরুল বলেন, ‘আমরা খুব পরিষ্কার করে বলতে চাই, এই রায়ের যে অবজারভেশন, এটা বাংলাদেশের মানুষের প্রাণের কথা। সেটাই সুপ্রিম কোর্ট বলেছেন। সুতরাং দেশের ১৬ কোটি মানুষ এই রায়ের অবজারভেশনের সঙ্গে আছে এবং তারা একমত।’

ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের উল্লেখ করে বিএনপির মহাসচিব বলেন, ‘এই রায় দেওয়ার পর মন্ত্রিসভায় যে আলোচনা হয়েছে এবং সরকারের কিছু মন্ত্রী ও আওয়ামী লীগের কিছু নেতা যে ভাষায় কথা বলছেন, আমি জানি না আপনারা (আইনজীবীরা) ভালো বলতে পারবেন—তা আদালত অবমাননার দায়ে পড়ে কি না?’ তিনি অভিযোগ করে বলেন, ‘তারা সুপরিকল্পিতভাবে রাষ্ট্রের যে প্রধান তিনটি স্তম্ভ, সেই স্তম্ভগুলোকে ধ্বংস করে দিয়ে তাদের মধ্যে বিরোধ সৃষ্টি করছে। বিচার বিভাগের সঙ্গে পার্লামেন্টের বিরোধ তারাই তৈরি করে দিয়েছে।’

মির্জা ফখরুল বলেন, এই সরকারের যদি ন্যূনতম গণতান্ত্রিক মূল্যবোধে বিশ্বাস থাকত, তাহলে পদত্যাগ করত। তাদের আর রাষ্ট্র পরিচালনার দায়িত্বে থাকার কোনো নৈতিক অধিকার নেই।

ঢাকা আইনজীবী সমিতির সভাপতি খোরশেদ আলমের সভাপতিত্বে আইনজীবী নেতা সানাউল্লাহ মিয়া, মাসুদ আহমেদ তালুকদার, সমিতির সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম খান বক্তব্য দেন। এ সময় বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮:২২:০০   ৩৯৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ