‘মোদি হটাও দেশ বাঁচাও’

Home Page » প্রথমপাতা » ‘মোদি হটাও দেশ বাঁচাও’
বুধবার, ৯ আগস্ট ২০১৭



মমতা বন্দ্যোপাধ্যায়বঙ্গ-নিউজঃ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী এবং তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ‘মোদি হটাও দেশ বাঁচাও’ ডাক দিয়েছেন। আজ বুধবার পশ্চিমবঙ্গের মেদিনীপুর কলেজ মাঠে আয়োজিত দলীয় এক জনসভা থেকে তিনি এ ডাক দেন।মমতা অভিযোগ করেন, দেশকে ভাগ করার উসকানি দিচ্ছে দিল্লি। ওরা দেশকে ভাগ করতে চাইছে। মানুষকে বন্দুকের নলের সামনে দাঁড় করিয়েছে। ওরা গণতন্ত্রের নামে স্বৈরতন্ত্রের চাবুক চালাচ্ছে। দিল্লির এই শাসকদের হাতে গণতন্ত্র বিপন্ন হয়ে পড়েছে। তাই দেশকে বাঁচাতে ২০১৯ সালে বিজেপিকে ভারত ছাড়ার ডাক দেন।

অনেক রাজনৈতিক দল ওঁদের (বিজেপির) বিরুদ্ধে কথা বলতে পারছে না উল্লেখ করে মমতা বলেন, কারণ সিবিআইয়ের ভয়। তিনি অভিযোগ করেন, দিল্লিতে যাঁরা ক্ষমতায় তাঁরা দেশ ভাগ করতে চাইছে। ‘আমরা দেশ ভাগ করতে দেব না। আমরা দেশ ভাগাভাগির খেলায় বিশ্বাসী নই। আমার এখানে সুদীর্ঘকাল ধরে হিন্দু-মুসলমানেরা একসঙ্গে বাস করে আসছি। আমাদের এই সম্প্রীতির মাঝে আমরা কখনো ফাটল ধরাতে দেব না। কারণ, বহুত্বের মধ্যে ঐক্যবদ্ধতাই ভারতের বৈশিষ্ট্য।’

পশ্চিমবঙ্গের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরে মুখ্যমন্ত্রী বলেন, আজ পশ্চিমবঙ্গের বন্যায় হাওড়া, হুগলি, বর্ধমান, মেদিনীপুরের বিস্তীর্ণ এলাকা ডুবে গেছে। ভেসে গেছে কৃষিজমি, ঘরবাড়ি। তিনি ‌ক্ষোভের সঙ্গে বলেন, পশ্চিমবঙ্গের এ বন্যা বৃষ্টির জলে হয়নি। এ বন্যা বাঁধের জল ছেড়ে দেওয়ার জন্য হয়েছে। দামোদরের বাঁধের জল ছেড়ে দেওয়ায় এ রাজ্যের বহু এলাকা প্লাবিত হয়েছে।

মমতা বলেন, আঁধার কার্ড নিয়ে খেলা চলছে। তিনি প্রশ্ন করেন, ‘আমরা কোন আধাঁরে বাস করছি? এখন বিদ্যালয়ে মিড ডে মিলে আঁধার, মানুষের শেষকৃত্যে আঁধার। আমরা এখন কোন আঁধারে বাস করছি? আমরাতো এখনো আঁধারে আছি। তিনি বলেন, দিল্লির এই সরকার নোট বাতিল করে দেশের বেকারত্ব বাড়িয়েছে। আবার জিএসটি চালু করে মানুষের ভোগান্তি বাড়িয়েছে। জিএসটির জেরে এখন বহু ওষুধ মেলে না বাজারে। মানুষ কোথায় যাবে বলুন?’ তাই তিনি জোরের সঙ্গে বলেন, ‘বিজেপির সরকার আর নেই দরকার। মোদি হটাও দেশ বাঁচাও’।

বাংলাদেশ সময়: ১৮:১৭:২৫   ৩৮৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রথমপাতা’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ