সরকারের এজেন্ডা বাস্তবায়নে কাজ করছে দুদক: অভিযোগ মির্জা খফরুলের

Home Page » জাতীয় » সরকারের এজেন্ডা বাস্তবায়নে কাজ করছে দুদক: অভিযোগ মির্জা খফরুলের
রবিবার, ৬ আগস্ট ২০১৭



বঙ্গ-নিউজ: দুদকের প্রধান দায়িত্ব দুর্নীতি দমন করা হলেও তা না করে দুদক সরকারের এজেন্ডা বাস্তবায়নে কাজ করছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার বিকেলে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।ফখরুল বলেন, দুদক একটি নিরপেক্ষ স্বাধীন প্রতিষ্ঠান। তাদের কিন্তু সম্প্রতি দুদক চেয়ারম্যান গণমাধ্যমেমির্জা ফখরুল ইসলাম আলমগীর একটি বিবৃতিত দিয়েছেন। এতে আমরা হতাশ হয়েছি। মনে হচ্ছে তিনি সরকারের মুখপাত্র। আমরা মনে করি তার বিবৃতি খালেদা জিয়ার মামলার বিচারিক প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করার শামিল। তিনি বলেন, দুদক খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা করলেও প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কোনো মামলার পদক্ষেপ নেয়নি।

মির্জা ফখরুল বলেন, দুদকের প্রায় সব আইনজীবি পক্ষপাতদুষ্ট। তারা সরকারের এজেন্ডা বাস্তবায়নে কাজ করছে। দুদক ও সরকারের ভুমিকা একাকার হয়ে গেছে। তাই আমরা খালেদা জিয়ার চলমান মামলার কার্যক্রম নিয়ে ন্যায় বিচার পাওয়া নিয়ে শঙ্কিত।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার বলেন, আইনের চোখে সবাই সমান। যেখানে একই মামলায় অন্যরা তিন সপ্তাহ থেকে চার সপ্তাহ সময় পান। সেখানে খালেদা জিয়াকে খুব কম সময় দেয়া হচ্ছে। খালেদা জিয়া চিকিৎসার জন্য বিদেশে গেছেন। আইন বলে মামলা সংশ্লিষ্ট ব্যাক্তিকে সব সুযোগ সুবিধা দিতে হবে। তা না হলে তো সংবিধানের লংঘন হবে। কিন্তু খালেদা জিয়ার মামলা নিয়ে দুদক কেনো এতো তাড়াহুড়ো করছে সে প্রশ্নও রাখেন তিনি। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, জয়নাল আবেদিন, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাসুদ আহমেদ তালুকদার প্রমুখ।

বাংলাদেশ সময়: ৮:৪৯:২৬   ৪৪৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ