প্রবাসে বাংলাদেশিরা অনৈতিক কর্মকাণ্ডে জড়িয়ে পড়েছে

Home Page » প্রথমপাতা » প্রবাসে বাংলাদেশিরা অনৈতিক কর্মকাণ্ডে জড়িয়ে পড়েছে
বৃহস্পতিবার, ৯ মার্চ ২০১৭






 

জাতীয় সংসদ (ছবি: সংগৃহীত)  বঙ্গনিউজঃ  মধ্যপ্রাচ্যসহ বিভিন্ন দেশে কর্মরত প্রবাসী বাংলাদেশিরা মাদক ব্যবসাসহ অন্যান্য অনৈতিক কর্মকাণ্ডে জড়িয়ে পড়েছে। বৃহস্পতিবার সংসদ ভবনে অনুষ্ঠিত দশম জাতীয় সংসদের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৬তম বৈঠকে মন্ত্রণালয়ের পক্ষ এ তথ্য জানানো হয়েছে।

সভাপতি নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটি সদস্য হুইপ মো. শাহাব উদ্দিন, মো. ইসরাফিল আলম, দিদারুল আলম ও মাহজাবীন মোরশেদ বৈঠকে অংশ নেন। এছাড়া বৈঠকে বিশেষ আমন্ত্রণে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী নূরুল ইসলাম বিএসসি যোগদান করেন।

বৈঠকে মধ্যপ্রাচ্যসহ বিভিন্ন দেশে মাদক ব্যবসাসহ অন্যান্য অনৈতিক কর্মকাণ্ডে প্রবাসী বাংলাদেশিরা জড়িয়ে পড়েছেন  মর্মে কয়েকটি দূতাবাস কর্তৃক প্রকাশিত প্রতিবেদন এবং প্রবাসে কর্মরত নারী কর্মীদের নিরাপত্তায় আদালতের নির্দেশিত মনিটরিং সেল গঠন সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। এ সময়  জানানো হয়েছে, প্রবাসে অনৈতিক কর্মকাণ্ডে জড়িত হয়ে সংশ্লিষ্ট দেশের বিভিন্ন আদালতে আটককৃত বাংলাদেশিদের পক্ষে আইনজীবী নিয়োগ করা হয়েছে। এছাড়া প্রয়োজনীয় সহযোগিতা দেওয়াসহ বিদেশে বাংলাদেশ মিশনের পক্ষ থেকে অভিবাসীদের সচেতন করতে লিফলেট বিতরণ ও সভা সমাবেশের আয়োজন করা হয়।

এছাড়া, বিমান বন্দরে প্রবাসী কর্মীদের হয়রানি মুক্ত রাখতে আলাদা কাউন্টার স্থাপন, প্রবাসে গমনেচ্ছুক কর্মীদের জীবন বীমার আওতায় আনা ও বিএমইটির আওতাধীন প্রশিক্ষণ সেন্টারগুলোতে প্রয়োজনীয় বাজেট বরাদ্দ রাখার বিষয়ে কমিটি সুপারিশ করে।

বাংলাদেশ সময়: ১৯:০৪:৩৯   ৩২৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রথমপাতা’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ