২৫ বছর পর উঠে বসলেন বিশ্বের সবচাইতে মোটা নারী

Home Page » এক্সক্লুসিভ » ২৫ বছর পর উঠে বসলেন বিশ্বের সবচাইতে মোটা নারী
বুধবার, ৮ মার্চ ২০১৭



 iman ahmed egypt

বঙ্গ-নিউজঃ দীর্ঘ ২৫ বছর পর বিছানা থেকে উঠে বসতে সক্ষম হয়েছেন বিশ্বের সবচেয়ে মোটা নারী। বিশ্বের সবচেয়ে মোটা নারী হিসেবে পরিচিত ওই নারী সম্প্রতি ওজন কমানোর জন্য অস্ত্রোপচার (ব্যারিয়াট্রিক সার্জারি) করাতে ভারতের মুম্বাইতে এসেছেন। সেখানে এসে অপারেশনের আগে বিশেষ প্রক্রিয়া তার কিছু ওজন কমানো হয়। এতেই দীর্ঘ সময় পর তিনি উঠে বসতে সক্ষম হয়েছেন।

মিশরে জন্ম নেয়া ওই নারীর নাম ইমান আহমেদ আবদুলাতি। তিনি ভারতে এসে চিকিৎসা নেয়ার মাত্র ২১ দিনের মাথায় উঠে বসতে সক্ষম হন। তিন সপ্তাহে তিনি তার ওজন কমিয়েছেন ১০৮ কেজি। ৩৬ বছর বয়স্ক ইমান আহমেদ আবদুলাতির বর্তমান ওজন ৩৮০ কেজি। চিকিৎসকরা জানিয়েছেন যে হারে তার ওজন কমেছে এ হার অব্যাহত থাকলে তিনি শিগগিরই উঠে দাঁড়াতে পারবেন।

ইমানের চিকিৎসক সার্জন ডা. মোফাজ্জল লাকদাওয়ালা ভারতীয় গণমাধ্যমকে বলেন, ‘আমরা এখনো তার অস্ত্রোপাচার করিনি। তাকে বিকল্প পদ্ধতিতে যতটা সম্ভব ওজন কমাতে সাহায্য করছি। বিকল্প পদ্ধতিতে তার ওজন কমানোর পর আমরা তার অস্ত্রোপাচার করবো। এখন চেষ্টা করছি ওষুধের মাধ্যমে তার ওজন কমিয়ে আনার। তবে অস্ত্রোপাচার না করে তাকে পুরোপুরো সুস্থ করা সম্ভব হবে না।’

তিনি বলেন, ‘আমরা ভেবেছিলাম ২১ দিনে তিনি হয়ত সর্বোচ্চ ৫০ কেজির মত ওজন কমাতে সক্ষম হবেন। কিন্তু তিনি আমাদের অবাক করে দিয়ে ১০০ কেজিরও বেশি ওজন কমাতে সক্ষম হয়েছেন। এটা তার জন্য খুবই ভাল আমরা আশা করছি তিনি শীঘ্রই দাঁড়াতেও পারবেন। ইমানকে নিয়মিত ফিজিওথেরাপি দেওয়া হচ্ছে। আর খাবার হিসেবে তিনি বর্তমানে তরল খাবার গ্রহণ করছেন। আশা করছি তাকে অপারেশনের মাধ্যমে আমারা তাকে সুস্থ করে তুলতে পারবো।’

ভারতীয় টেলিভিশন চ্যানেল এনডিটিভি জানিয়েছে, ইমানের অস্ত্রোপচারের জন্য এখন পর্যন্ত হাসপাতাল কর্তৃপক্ষ ৬০ লাখ রুপি সংগ্রহ করতে পেরেছে।

বাংলাদেশ সময়: ২২:৩২:৫৩   ৬৫৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

এক্সক্লুসিভ’র আরও খবর


এস এস সি পাশের হার কমছে বেড়েছে জিপিএ-৫
শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রবেশপত্রে সানি লিওনের ছবি!
শক্তিশালী প্রসেসরে নতুন স্মার্টফোন বাজারে আনছে মটোরোলা
ভারত ৩৬টি স্যাটেলাইট স্থাপন করল একসঙ্গে !!
স্বামী-স্ত্রী পরিচয়ে বসবাস, পরে কথিত স্বামীকে কুপিয়ে হত্যা
সড়ক দুর্ঘটনায় নিহতদের স্মরণে পদযাত্রা
রাশিয়ার নৌবাহিনীতে যুক্ত হয়েছে বিশ্বের দীর্ঘতম সাবমেরিন!
টিকিট দুর্নীতির প্রতিবাদে রনি, সহজ ডটকমকে ২ লাখ টাকা জরিমানা
ট্রাকচাপায় মেয়েসহ তারা তিনজন নিহত; রাস্তায় গর্ভস্থ শিশু ভুমিষ্ঠ
রোহিঙ্গা যুবক নুর বারেক আটক ,২০ লাখ টাকা উদ্ধার

আর্কাইভ