“এই শ্রীলঙ্কার” বিপক্ষে নিজেদের ফেভারিট দাবি সুজনের

Home Page » ক্রিকেট » “এই শ্রীলঙ্কার” বিপক্ষে নিজেদের ফেভারিট দাবি সুজনের
সোমবার, ৬ মার্চ ২০১৭



কাল থেকে শুরু হচ্ছে শ্রীলঙ্কা- বাংলাদেশ সিরিজ। টেস্ট শুরু হওয়া সিরিজটিতে বাংলাদেশই ফেভারিট— এমন মন্তব্য করেছেন সাবেক অধিনায়ক ও বর্তমান দলের ম্যানেজার খালেদ মাহমুদ।

khaled mahmud sujan as coach

গতকাল গলে অনুশীলন শেষে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়েছিলেন তিনি। তখনই খালেদ মাহমুদ বলেন, ‘শ্রীলঙ্কার এই দলটা পরিবর্তনের মধ্য দিয়ে যাচ্ছে। তরুণ দিয়ে ভরা দলটি দারুণ সম্ভাবনাময়। তবে আমি বলবো, আসছে সিরিজে বাংলাদেশই ফেভারিট।’

শ্রীলঙ্কার বিপক্ষে আগে খেলা কোনো টেস্টে জয়ের কাছেও যেতে পারেনি বাংলাদেশ। তাদের মাটিতে তো নয়ই। তারপরও খালেদ মাহমুদ কিভাবে নিজেদের ফেভারিট দাবি করে বসলেন? দুই দলের অতীত লড়াইয়ের ফল সামনে এলে এমন প্রশ্ন উঠা খুবই স্বাভাবিক।

সেটা আন্দাজ করেই যেনো, খালেদ মাহমুদও তার ব্যাখ্যাটা দিয়ে দিয়েছেন, ‘এই দলে কুমার সাঙ্গাকারা নেই, মাহেলা জয়াবর্ধনেও নেই, অবসর নিয়েছেন তিলকারত্নে দিলশানও। এ ছাড়া চোটজর্জর হয়ে মাঠের বাইরে নিয়মিত অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ।’

খালেদ মাহমুদের ব্যাখ্যাটা অবশ্যই তাৎপর্যপূর্ণ। সাঙ্গাকারা- জয়াবর্ধনে যতোবার বাংলাদেশের বিপক্ষে খেলতে নেমেছেন, ততোবারই দাঁড়িয়ে গেছেন হিমালয়ের মতো দৃঢ়তা নিয়ে। ব্যাটটাকে তলোয়ার বানিয়ে কচুকাটা করে ছেড়েছেন বাংলাদেশর ব্যাটিং লাইন। সেই তারা দুজন না থাকায় বাংলাদেশ তো স্বস্তি পাবেই! আর সেই স্বস্তির কথাটা সাবেক টেস্ট অধিনায়কের মুখ থেকে বের হবে, এটাই তো স্বাভাবিক।

বাংলাদেশ সময়: ১৫:৫৪:৩৭   ৩০২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ক্রিকেট’র আরও খবর


ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
১০ উইকেটে ইংল্যান্ডের জয় : ভারতের বিদায়
স্বপ্নের ফাইনালে পাকিস্তান :টি-টোয়েন্টি বিশ্বকাপ
বাংলাদেশের স্বপ্ন ভেঙে সেমিফাইনালে পাকিস্তান
পাকিস্তানকে গুঁড়িয়ে শ্রীলঙ্কার উৎসব
ভারতকে হারিয়ে পাকিস্তানের মধুর প্রতিশোধ
শনিবার সকালে ফিরছে বাংলাদেশ দল
টি-টোয়েন্টিতে কেমন হবেন ‘ওপেনার’ মুশফিক
ভুল বুঝতে পেরেছেন সাকিব!
সাকিবকে ছাড় দেবে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড

আর্কাইভ