ভারত চূর্ণ নাথান লিয়নরে কাছে

Home Page » ক্রিকেট » ভারত চূর্ণ নাথান লিয়নরে কাছে
রবিবার, ৫ মার্চ ২০১৭



বিরাট কোহলিরা বোধহয় স্টিভ ওকিফেকে উইকেট না দেয়ার পণ করেছিলেন। আসলেই এমন করে থাকলে জয় হয়েছে কোহলিদেরই। ব্যাঙ্গালুরু টেস্টের প্রথম ইনিংসে ওকিফে পেয়েছেন মোটে এক উইকেট। কিন্তু ভারতকে চূর্ণ করে দিয়েছেন আরেক স্পিনার নাথান লিয়ন। ৫০ রানে আট উইকেট নিয়ে ভারতকে মাত্র ১৮৯ রানে গুটিয়ে দিয়েছেন তিনি।

lyon takes 8 indian wickets just spending 50 runs

পুনেতে তিনশর বেশি রানে হারার পর ব্যাঙ্গালুরুতে ঘুরে দাঁড়ানোর প্রচেষ্টা ছিলো ভারতের। কিন্তু সেই প্রচেষ্টাটা প্রাথমিকভাবে চূড়ান্ত ব্যর্থ। একমাত্র লোকেশ রাহুল ছাড়া ভারতের আর কোনো ব্যাটসম্যান অসি বোলারদের সামনে দাঁড়াতে পারেননি।

রাহুলের ব্যাট থেকে এসেছে ৯০ রান। ভারতের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান করেন নাইর। সেই রানটা কতো জানেন? মাত্র ২৬! এতেই বোঝা যায়, ভারতীয় ব্যাটসম্যানরা কী রকম চাপে ছিলেন আজ।

ভারত প্রথম উইকেট হারায় দলীয় ১১ রানে। অভিনব মুকুন্দকে ফেরান মিচেল স্টার্ক। মাঝখানে নাইরকে ফেরান ওকিফে। ব্যাঙ্গালুরু টেস্টের প্রথম ইনিংসের বাকি গল্পের নায়ক নাথান লিয়ন।

ভারত সফরে এসে এতোদিন সেরা বোলিংয়ের রেকর্ড ছিলো দক্ষিণ আফ্রিকান পেসার ল্যান্স ক্লুজনারের। ১৯৯৬ সালে কলকাতায় ৬৪ রানে আট উইকেট নিয়েছিলেন তিনি। নাথান লিয়ন তার চেয়ে ১৪ রান কম দিয়ে নিলেন তার সমান, আট উইকেট।

লিয়ন রেকর্ড করেছেন আরো একটি। অস্ট্রেলিয়ান বোলার হিসেবে ভারতের সবচেয়ে বেশি উইকেট নেয়ার রেকর্ড ছিলো ব্রেট লির। এই ইনিংসে অশ্বিনের উইকেট নেয়ার মাধ্যমে ব্রেট লিকে ছাড়িয়ে গেছেন তিনি।

পুনেতে হেরে আত্মবিশ্বাস খুইয়েছিলেন ভারতীয় ক্রিকেটাররা। এবার ব্যাঙ্গালুরুতে প্রথম ধাক্কায় আরো নুইয়ে পড়ার কথা তাদের। অথচ এই সিরিজ শুরুর আগে অস্ট্রেলিয়াকে গুড়িয়ে দেয়ার প্রচ্ছন্ন হুমকিই শোনা যাচ্ছিলো ভারতজুড়ে।

বাংলাদেশ সময়: ৯:৫২:২৬   ৩৭৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ক্রিকেট’র আরও খবর


ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
১০ উইকেটে ইংল্যান্ডের জয় : ভারতের বিদায়
স্বপ্নের ফাইনালে পাকিস্তান :টি-টোয়েন্টি বিশ্বকাপ
বাংলাদেশের স্বপ্ন ভেঙে সেমিফাইনালে পাকিস্তান
পাকিস্তানকে গুঁড়িয়ে শ্রীলঙ্কার উৎসব
ভারতকে হারিয়ে পাকিস্তানের মধুর প্রতিশোধ
শনিবার সকালে ফিরছে বাংলাদেশ দল
টি-টোয়েন্টিতে কেমন হবেন ‘ওপেনার’ মুশফিক
ভুল বুঝতে পেরেছেন সাকিব!
সাকিবকে ছাড় দেবে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড

আর্কাইভ