পরিবহন ধর্মঘটের পেছনে মূল নায়ক নৌমন্ত্রী: বিএনপি নেতাদের দাবি

Home Page » আজকের সকল পত্রিকা » পরিবহন ধর্মঘটের পেছনে মূল নায়ক নৌমন্ত্রী: বিএনপি নেতাদের দাবি
বুধবার, ১ মার্চ ২০১৭



  • বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও গয়েশ্বর চন্দ্র রায় (ফাইল ফটো)

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বা বিএনপি নেতারা বলছেন, পরিবহন শ্রমিকদের চলমান ধর্মঘটের পেছনে প্রধান নায়ক সরকারের একজন মন্ত্রী। একজন বাস চালককে সাজা দিয়েছে আদালত। কিন্তু জনগণকে ব্ল্যাকমেইল করে এখন সারাদেশে পরিবহন ধর্মঘটের মাধ্যমে জন দুর্ভোগ সৃষ্টি করা হয়েছে। এর পেছনের মূল নায়ক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান রয়েছে বলে বিএনপি নেতারা অভিযোগ করেছে।

আজ (বুধবার) দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে এক আলোচনা সভায় এসব কথা বলেন নেতারা। ২০০৯ সালে বিডিআর বিদ্রোহে পিলখানায় নিহত সেনা কর্মকর্তাদের স্মরণে বিএনপি ওই আলোচনা সভার আয়োজন করে।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন,পরিবহন ধর্মঘট করছে সরকারের মন্ত্রী। তার বাসায় বসে ধর্মঘট করার সিদ্ধান্ত হয়। গ্যাসের দাম বাড়ানোর জনরোষ আড়ালে নিতে এসব নাটক সাজানো হয়েছে।

আর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকারের একজন প্রভাবশালী মন্ত্রীর মদদে আজ একটি অরাজক পরিবেশ সৃষ্টি করা হচ্ছে।

বিডিআর বিদ্রোহে নিহত ব্যক্তিদের স্মরণ করে মির্জা ফখরুল অভিযোগ করেন, জাতীয় নিরাপত্তাব্যবস্থাকে ভেঙে দেয়ার জন্য সুপরিকল্পিত ষড়যন্ত্রের অংশ হিসেবে পিলখানা হত্যাকাণ্ড সংগঠিত হয়েছে। স্বাধীনতা–সার্বভৌমত্বের ওপর বারবার যখনই আঘাত এসেছে, সেনাবাহিনী তা প্রতিহত করেছে। কিন্তু তাদের ওপর যেদিন প্রথম আঘাত এসেছে, সেদিন তাদের পক্ষে ব্যবস্থা নেয়া সম্ভব হয়নি। এ জন্য বর্তমান প্রধানমন্ত্রী দায়ী। গ্যাসের দাম বাড়ানোর সমালোচনা করে বিএনপির মহাসচিব বলেন, এটা সম্পূর্ণ অনৈতিক ও অযৌক্তিক।

মির্জা ফখরুল দাবি করেন, এখন বিচার বিভাগ, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, গণমাধ্যম—সরকার সব নিয়ন্ত্রণ করার চেষ্টা করছে। কারণ, তারা একদলীয় শাসন কায়েম করবে। বিচারের নামে সরকার মিথ্যা মামলা দিয়ে গোটা দেশকে কারাগারে পরিণত করেছে।

ফখরুল বলেন, নির্বাচন সম্পর্কে বিএনপির বক্তব্য স্পষ্ট। বিএনপি নির্বাচন চায়, বিএনপি একটি গণতান্ত্রিক দল। কিন্তু সে নির্বাচন অবশ্যই নিরপেক্ষ সরকারের অধীনে হতে হবে।

বাংলাদেশ সময়: ১৯:৫৯:৩৫   ৩৯৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আজকের সকল পত্রিকা’র আরও খবর


নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করলেন হাজী মোহাম্মদ হারিজ খান
সেরে উঠলেন ক্যানসার রোগীরা
আশুলিয়ায় খুশবু রেস্তোরাঁ উদ্বোধন
ধর্মপাশায় ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে শিক্ষকদের কর্মসূচী
রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানালেন
সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা ও কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি পণ্য সরবরাহ
সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা ও কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি পণ্য সরবরাহ
বিশ্বব্যাপী প্রবাসীদের প্রতি দায়িত্ব পালনে কূটনীতিকদের আন্তরিক হতে হবে: শেখ হাসিনা
শেখ রাসেলের ৫৮ তম জন্ম বার্ষিকী ও জাতীয় ইদুর নিধন
শেখ রাসেলের ৫৮ তম জন্ম বার্ষিকী ও জাতীয় ইদুর নিধন

আর্কাইভ