লালমনিরহাটে ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার ও নিয়ন্ত্রণ বিষয়ক আলোচনা সভা!

Home Page » বিবিধ » লালমনিরহাটে ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার ও নিয়ন্ত্রণ বিষয়ক আলোচনা সভা!
মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারী ২০১৭



বঙ্গ নিউজঃ মোঃ শরিফুল ইসলাম। হাতীবান্ধা থানা প্রতিনিধি :শিক্ষা প্রতিষ্ঠানে মাসিক সমন্বয় সভায় ধূমপানমুক্ত পরিস্থিতি সংক্রান্ত নিয়মিত পর্যবেক্ষন ও প্রতিবেদন জমা দেয়ার জন্য লালমনিরহাট জেলা শিক্ষা অফিসার মোঃ আবু আশরাফ নূর অভিমত প্রেস করেছেন। রোববার বেসরকারি সংগঠন এ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট-এসিডি’র উদ্যোগে “ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার ও নিয়ন্ত্রণ (আইন)” বিষয়ক এক এ্যাডভোকেসী সভা জেলা শিক্ষা অফিসারের সভা কক্ষে অনুষ্ঠিত হয়।
জেলা শিক্ষা অফিসার মোঃ আবু আশরাফ নূর’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন এসিডি’র প্রোগ্রাম অফিসার মোঃ মতিউর রহমান, কম্যুনিটি মোবিলাইজার মোঃ তৌফিকুল ইসলাম, সহকারী জেলা শিক্ষা অফিসার আজিজুল ইসলাম, সহকারী পরিদর্শক আব্দুল মালেক, লালমনিরহাট বার্তার স্টাফ রিপোর্টার সুলতান হোসেন প্রমূখ।
এসময় বক্তারা বলেন, তামাক কোম্পানিগুলোর কূট কৌশল ও আইন প্রয়োগের ধারাবাহিকতার অভাবে প্রতিনিয়ত পাবলিক প্লেস ও পরিবহনে পরোক্ষ ধূমপানের শিকার হচ্ছে সাধারন মানুষ। বাংলাদেশে প্রতিবছর শতকরা ৫৮ জন পুরুষ ও ২৯ জন নারী ধোঁয়াযুক্ত এবং ২৮ জন নারী ২৬ জন পুরুষ ধোঁয়াবিহীন তামাক ব্যবহার করেন। এর মধ্যে ১৩ থেকে ১৫ বছর বয়সের শতকরা ৭ জন কিশোর-কিশোরী নতুন করে তামাকের প্রতি আসক্ত হচ্ছে। তামাক পণ্যের সহজ প্রাপ্ততার জন্য কোমল মতি শিক্ষার্থীরা সহজেই তামাকের নেশায় আসক্ত হচ্ছে।অনুষ্ঠানের সভাপতি জেলা শিক্ষা অফিসার জানান, শিক্ষা প্রতিষ্ঠান ধূপমানমুক্ত পরিস্থিতি সংক্রান্ত নিয়মিত পর্যবেক্ষণ ও প্রতিবেদন শিক্ষা প্রতিষ্ঠানের মাসিক সমন্বয় সভায় উপস্থাপন করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। এসময় তিনি পাবলিক প্রেসে ধূমপান বিরোধী মোবাইল কোর্ট পরিচালনার তাগিদ দেন। এছাড়া তিনি লালমনিরহাট সদর ও আদিতমারী উপজেলায় অন্ততঃ একটি করে শিক্ষা প্রতিষ্ঠানে “ধূমপান বিরোধী ক্যাম্পেইন” আয়োজন করারও আহবান জানান তামাক বিরোধী জোটকে।

বাংলাদেশ সময়: ১:০৫:১০   ২৬০ বার পঠিত  




বিবিধ’র আরও খবর


ইসলামী ব্যাংকে পর্যবেক্ষক নিয়োগ, সরানো নিয়ে প্রশ্ন
১৮ দিনে রেমিট্যান্স এসেছে ১০৫ কোটি ৯৯ লাখ ডলার: বাংলাদেশ ব্যাংক
দেখা হবে কতো দিনে: রাধাবল্লভ রায়
মধ্যনগর উপজেলা প্রশাসনের উদ্যোগে শেখ কামালের জন্মদিন পালন
দেশের ১৫ জেলায় ঝড়বৃষ্টির আভাস
প্রকাশিত সংবাদের প্রতিবাদ
ড. ইউনূসের মামলা বাতিল আবেদন শুনানি ১১ আগস্ট
সীমান্ত ভ্রমণের সাতটি দিন ও প্রাসঙ্গিক কিছু কথা ; পর্ব- ৩৪; স্বপন চক্রবর্তী
রোহিঙ্গা যুবক নুর বারেক আটক ,২০ লাখ টাকা উদ্ধার
ইসফাহান নেসফে জাহান

আর্কাইভ