আকাশ সমান চাপে মুশফিকের অসাধারণ সেঞ্চুরি

Home Page » ক্রিকেট » আকাশ সমান চাপে মুশফিকের অসাধারণ সেঞ্চুরি
রবিবার, ১২ ফেব্রুয়ারী ২০১৭



 

  বঙ্গনিউজঃ সামনে ৬৮৭ রানের পাহাড়। কিপিংয়ে দৃষ্টিকটু সব ভুল। অধিনায়ক হিসেবে নিয়েছেন কিছু হাস্যকর সিদ্ধান্ত। কিন্তু ব্যাটসম্যান মুশফিক কেমন? কেমন আবার— এতো কিছু পরপরও, আকাশ সমান চাপ নিয়েও করে ফেলেন সেঞ্চুরি!

mushfiq hits fifth test ton

ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরিটি ছুঁতে মুশফিক খেললেন ২৪০টি বল। অর্থাৎ চরম ধৈর্য্যেরই পরীক্ষা দিতে হয়েছে তাকে। এটা ছাড়া অবশ্য উপায়ও ছিলো না বাংলাদেশ অধিনায়কের।

৬৮৭ রানের পাহাড় ডিঙানোর যাত্রায় তার দল শুরুতেই, মাত্র ৬৪ রান তুলতেই হারিয়েছে প্রথম তিন উইকেট। তারপর দুটি উইকেটও গেছে দ্রুত। সাকিবকে নিয়ে ১০০-এর বেশি রানের একটা জুটি অবশ্য গড়েছেন। তবে সাকিবের হেয়ালিতে সেটাও পড় হয়নি।

মুশফিককে তাই এগোতে হয়েছে সাবধানে। ভারতীয় বোলারদের আঘাত সামলাতে হয়েছে ধৈর্য্য ধরে। আঘাতের পর প্রতিঘাত করার আগে মুশফিক প্রস্তুতি নিয়েছেন মনে মনে। কখনো বলের পর বল খেলে গেছেন স্রেফ একটা ভালো বল পাওয়ার আশায়।

সেঞ্চুরির পথে প্রথম ৫০ রান করতে মুশফিক খেলেন ১৩৩ বল। পরেরটিতে লাগিয়েছেন ১০৭ বল। অর্থাৎ ধীরে ধীরে আক্রমণ বাড়িয়েছেন বাংলাদেশের অধিনায়ক।

মুশফিকের অধিনায়কোচিত এই সেঞ্চুরিতে ভর করে ভারতে বাংলাদেশের প্রথম টেস্টটা আরো স্মরণীয় হয়ে থাকবে। তবে আরো কঠিন কাজ বাকি পড়ে আছে মুশফিকদের সামনে।

কারণ ম্যাচের এখনো দেড় দিনের বেশি বাকি। এই ম্যাচ বাঁচাতে এর বেশির ভাগ সময়ই ব্যাটিং করে কাটাতে হবে মুশফিকদের। সেটা পারলে, ভারতের ৬৮৭ রানের পাহাড়ের পরও বাংলাদেশ দেশে ফিরতে পারবে হাসিমুখেই।

বাংলাদেশ সময়: ১৫:২২:৩৪   ২৬৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ক্রিকেট’র আরও খবর


ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
১০ উইকেটে ইংল্যান্ডের জয় : ভারতের বিদায়
স্বপ্নের ফাইনালে পাকিস্তান :টি-টোয়েন্টি বিশ্বকাপ
বাংলাদেশের স্বপ্ন ভেঙে সেমিফাইনালে পাকিস্তান
পাকিস্তানকে গুঁড়িয়ে শ্রীলঙ্কার উৎসব
ভারতকে হারিয়ে পাকিস্তানের মধুর প্রতিশোধ
শনিবার সকালে ফিরছে বাংলাদেশ দল
টি-টোয়েন্টিতে কেমন হবেন ‘ওপেনার’ মুশফিক
ভুল বুঝতে পেরেছেন সাকিব!
সাকিবকে ছাড় দেবে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড

আর্কাইভ