ফেল ও খারাপ ফলাফলের প্রতিবাদ, শিক্ষা বোর্ডে ভাঙচুর ও বিক্ষোভ !

Home Page » জাতীয় » ফেল ও খারাপ ফলাফলের প্রতিবাদ, শিক্ষা বোর্ডে ভাঙচুর ও বিক্ষোভ !
রবিবার ● ২০ অক্টোবর ২০২৪


সংগৃহীত ছবি-ঢাকা বোর্ডে ভাংচূড়

বঙ্গ-নিউজ: এইচএসসি পরীক্ষায় ফেল ও খারাপ ফলাফলের প্রতিবাদে আজ ঢাকা শিক্ষা বোর্ডে বিক্ষোভ করেছে পরীক্ষার্থীরা। ফলাফল বাতিল এবং পুনর্মূল্যায়নের দাবিতে তারা বোর্ড কার্যালয়ে ভাঙচুর চালায়।

বোর্ড সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে প্রায় শতাধিক পরীক্ষার্থী মূল ফটকের তালা ভেঙে জোর করে বোর্ড প্রাঙ্গণে প্রবেশ করে। এসময় বোর্ড কর্মকর্তাদের সঙ্গে তাদের ধাক্কাধাক্কি এবং হাতাহাতির ঘটনা ঘটে। বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছেন বলেও অভিযোগ রয়েছে।

বিক্ষোভকারীরা অভিযোগ করেন, তারা যখন বোর্ড কার্যালয়ে প্রবেশ করছিলেন তখন তাদের ওপর হামলা করা হয়। তারা এই ঘটনার বিচার দাবি করেন।

বোর্ড কর্মকর্তাদের ভাষ্য অনুযায়ী, বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ভেতরে প্রবেশ করে টেবিল-চেয়ার ভাংচুর করে।

জানা যায় আজ বিকাল পর্যন্ত বিক্ষোভকারীরা বোর্ড প্রাঙ্গণেই অবস্থান নিয়ে বিক্ষোভ চালিয়ে যাচ্ছিল। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত ছিলেন।

গত ১৫ অক্টোবর এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়। ফলাফল ‘বৈষম্যমূলক’ বলে অভিযোগ করে আসছিলেন পরীক্ষার্থীরা। তারা তাদের নম্বর পুনঃগণনা করার দাবি জানান।

‘এইচএসসি ব্যাচ ২০২৪’ ব্যানারে দুপুর সাড়ে ১২টার দিকে শিক্ষার্থীরা কেন্দ্রীয় শহীদ মিনারে জড়ো হন এবং মিছিল সহকারে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের দিকে রওনা দেন।

বিক্ষোভরত শিক্ষার্থীরা বলেন, ঢাকা শিক্ষা বোর্ডের অধীনে সাতটি পরীক্ষা নেওয়া হয়েছে কিন্তু সিলেট শিক্ষা বোর্ডের অধীনে মাত্র তিনটি পরীক্ষা হয়েছে। এতে পরীক্ষায় সাম্যতা রক্ষা করা হয়নি।

তারা আরও অভিযোগ করেন, বিষয় ম্যাপিংয়ে ত্রুটি এবং উত্তরপত্র মূল্যায়নে অসঙ্গতির কারণে অনেকের ফলাফল খারাপ হয়েছে। বিক্ষোভকারীরা তাদের ফলাফল পুনর্মূল্যায়ন না করা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন বলে হুঁশিয়ারি দেন।

বাংলাদেশ সময়: ২০:২৫:৫২ ● ২৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ