আশুলিয়ায় পোশাক শ্রমিক অসন্তোষ, সংঘর্ষ, নিহত ১

Home Page » অর্থ ও বানিজ্য » আশুলিয়ায় পোশাক শ্রমিক অসন্তোষ, সংঘর্ষ, নিহত ১
সোমবার ● ৩০ সেপ্টেম্বর ২০২৪


আশুলিয়ায় পোশাক শ্রমিকদের সঙ্গে সংঘর্ষ, নিহত ১

বঙ্গ-নিউজ: আশুলিয়ায় আজ পোশাক শ্রমিক ও আইনশৃঙ্খলা বাহিনীর সংঘর্ষে একজন শ্রমিক নিহত এবং অন্তত ছয়জন আহত হয়েছেন। আহতদের স্থানীয় বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১২টার পর জিরাবো এলাকায় কিছু পোশাক কারখানার শ্রমিক রাস্তা অবরোধ করেন। এক পর্যায়ে আইনশৃঙ্খলা বাহিনী শ্রমিকদের ছত্রভঙ্গ করার চেষ্টা করলে সংঘর্ষ বাধে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আইনশৃঙ্খলা বাহিনী টিয়ার শেল নিক্ষেপ করে। সংঘর্ষে অন্তত ৩০ জন শ্রমিক আহত হন বলে শ্রমিক নেতারা দাবি করেন।

সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপক ইউসুফ আলী জানান, দুপুর ১টার দিকে গুলিবিদ্ধ অবস্থায় তিনজনকে তাদের হাসপাতালে আনা হয়। এর মধ্যে কাওসার হোসেন খান (২৭) নামে একজন মারা যান। কাওসার ম্যাংগো টেক্স নামে একটি পোশাক কারখানায় কাজ করতেন। তার পেটে গুলি লেগেছিল। পরে নয়ন ও রাসেল নামে আরও দুইজন আহত শ্রমিককে হাসপাতালে আনা হয়। তারা ন্যাচারাল ইন্ডিগো কারখানার শ্রমিক। তাদের বুকে গুলি লেগেছে এবং অবস্থা আশঙ্কাজনক। আহতদের বয়স ২৬-এর কাছাকাছি বলে তিনি অনুমান করেন।

এছাড়া, আশুলিয়ার পিএমকে হাসপাতালে গুলিবিদ্ধ অবস্থায় আরও দুই শ্রমিককে নিয়ে যাওয়া হয়। তারা হলেন ন্যাচারাল ডেনিমের শ্রমিক হাবিব এবং ন্যাচারাল ইন্ডিগো ফ্যাক্টরির শ্রমিক নাজমুল হাসান।

পিএমকে হাসপাতালের ব্যবস্থাপক (প্রশাসন) মো. নাজিম উদ্দিন জানান, তাদের হাসপাতালে মোট চারজন শ্রমিককে আনা হয়েছে। তাদের মধ্যে দুজনের পায়ে গুলি লেগেছে। তবে কোন ধরনের গুলি ব্যবহার করা হয়েছে তা তিনি বলতে পারেননি।

শ্রমিকরা সর্বনিম্ন মজুরি বৃদ্ধিসহ বিভিন্ন দাবিতে কয়েক সপ্তাহ ধরে আন্দোলন করে আসছিলেন। অস্থিরতার কারণে আশুলিয়া এলাকার বেশ কয়েকটি কারখানা প্রতিদিন বন্ধ থাকছে।

বাংলাদেশ সময়: ২১:০৪:৫৯ ● ৬৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ