সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে বিক্ষোভ

Home Page » চাকুরির বাজার » সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে বিক্ষোভ
সোমবার ● ৩০ সেপ্টেম্বর ২০২৪


সংগৃহীত ছবি-সরকারি চাকুরিতে প্রবেশের বয়সীমা ৩৫ করার দাবিতে বিক্ষোভ

বঙ্গ-নিউজ: সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর দাবিতে আজ রাজধানীতে বিক্ষোভ করেছেন চাকরিপ্রার্থীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এরই মধ্যে বয়সসীমা বাড়ানোর বিষয়টি পর্যালোচনা করতে একটি কমিটি গঠন করেছে সরকার।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোখলেসুর রহমান রবিবার বিকেলে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। তিনি বলেন, কমিটি আগামী সাত কর্মদিবসের মধ্যে সরকারের কাছে সুপারিশসহ প্রতিবেদন জমা দেবে। সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা আব্দুল মুয়ীদ চৌধুরীকে এ কমিটির প্রধান করা হয়েছে। মোখলেসুর রহমান থাকবেন কমিটির সদস্য সচিব।

এর আগে রবিবার সকালে সরকারি চাকরিতে বয়সসীমা ৩৫ বছর করে দেওয়ার দাবিতে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টার বাসভবনের সামনে অবস্থান নেন চাকরিপ্রার্থীরা। এক পর্যায়ে বিক্ষোভকারীদের সরিয়ে দিতে কাঁদানে গ্যাস নিক্ষেপ করে পুলিশ। এ সময় পুলিশ ও বিক্ষোভকারীদের একদলের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনায় কয়েকজন সাংবাদিকসহ বেশ কয়েকজন আহত হন।

এর আগে, দেশের বিভিন্ন স্থান থেকে আসা শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী, বিভিন্ন বয়সী নারী-পুরুষ রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে একত্রিত হয়ে সমাবেশ করেন। দুপুর দেড়টার দিকে বিক্ষোভকারীরা পুলিশের প্রতিবন্ধকতা ভেঙে শাহবাগ থেকে মিছিল সহকারে প্রধান উপদেষ্টার বাসভবনের দিকে অগ্রসর হয়। বিকেল ২টার দিকে তাদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাসের বেশ কয়েকটি শেল নিক্ষেপ করে পুলিশ।

বিক্ষোভকারীরা জানান, করোনা মহামারী, রাজনৈতিক অস্থিরতা, সেশনজটসহ নানা কারণে অনেকেই বয়স ৩০ পার করেও পড়াশুনা শেষ করতে এবং সরকারি চাকরির আবেদন করার সুযোগ পাননি। এ পরিস্থিতিতে বয়সসীমা সর্বোচ্চ ৩৫ বছর নির্ধারণের দাবি জানান তারা।

বাংলাদেশ সময়: ২০:৩৫:৫৮ ● ৬৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ