প্রধান উপদেষ্টার সাথে সেনাপ্রধানের সাক্ষাৎ

Home Page » জাতীয় » প্রধান উপদেষ্টার সাথে সেনাপ্রধানের সাক্ষাৎ
রবিবার ● ২২ সেপ্টেম্বর ২০২৪


সংগৃহীত ছবি-সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান ও প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস

বঙ্গ-নিউজ: আজ সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন। প্রধান উপদেষ্টার কার্যালয়ে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। প্রধান উপদেষ্টার প্রেস উইং এ তথ্য নিশ্চিত করেছে।

এদিকে ঢাকা ও নিউইয়র্ক সূত্রে জানা গেছে, আসন্ন ৭৯তম জাতিসংঘ সাধারণ অধিবেশনকে সামনে রেখে ২৪ সেপ্টেম্বরের পরিবর্তে একদিন আগে ২৩ সেপ্টেম্বর নিউইয়র্কের উদ্দেশ্যে রওনা হবেন ড. ইউনূস। গত বৃহস্পতিবার বিকেলে ওয়াশিংটন ইউনূস-বাইডেন বৈঠকের বিষয়টি চূড়ান্ত হওয়ায় তিনি একদিন আগেই যুক্তরাষ্ট্রে যাচ্ছেন।

এদিকে, পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেন গত ২১ সেপ্টেম্বর সাংবাদিকদের জানান, ড. ইউনূসের সঙ্গে নেদারল্যান্ডস, পাকিস্তান ও নেপালের প্রধানমন্ত্রীদেরও দ্বিপাক্ষিক বৈঠক করার কথা রয়েছে।

এছাড়াও, মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন, ইউরোপীয় কমিশনের সভাপতি উরসুলা ভন ডের লিয়েন, জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস, জাতিসংঘের মানবাধিকারবিষয়ক হাইকমিশনার ভলকার তুর্ক, বিশ্বব্যাংকের সভাপতি অজয় বঙ্গ ও ইউএসএআইডের প্রশাসক সামান্থা পাওয়ারের সঙ্গেও দ্বিপাক্ষিক বৈঠক করবেন ড. ইউনূস।

এক প্রশ্নের জবাবে পররাষ্ট্র উপদেষ্টা বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে ড. ইউনূসের কোনো দ্বিপাক্ষিক বৈঠক হবে না।

বাংলাদেশ সময়: ২০:৩৩:৫৮ ● ৪৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ