ঐতিহাসিক জয়ের ম্যাচে সাকিবের বিশ্ব রেকর্ড

Home Page » আজকের সকল পত্রিকা » ঐতিহাসিক জয়ের ম্যাচে সাকিবের বিশ্ব রেকর্ড
রবিবার ● ২৫ আগস্ট ২০২৪


ফাইল ছবি

বঙ্গনিউজ ডেস্কঃ পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্টে প্রথম চারদিনে ব্যাটের পাশাপাশি বল হাতে খুব একটা দ্যুতি ছড়াতে পারেননি সাকিব আল হাসান। তবে, পঞ্চম দিনে এসে মাঠের পাশাপাশি মাঠের বাইরের সব সমালোচনাকে পেছনে ঠেলে অনন্য এক বিশ্ব রেকর্ড গড়লেন ৩৭ বছর বয়সী এই ক্রিকেটার।

আজ রোববার (২৫ আগস্ট) রাওয়ালপিন্ডি টেস্টে দারুণ এক রেকর্ড গড়েন তিনি। আন্তর্জাতিক ক্রিকেট ইতিহাসে বাঁহাতি স্পিনারদের মধ্যে সবচেয়ে বেশি উইকেট এখন তার। শেষদিনে তুলে নেন তিন উইকেট। যার ফলে আন্তর্জাতিক ক্রিকেটে তার উইকেট সংখ্যা হয়ে যায় ৭০৬ রান।

এদিন, সাকিব পেছনে ফেলেছেন নিউজিল্যান্ডের কিংবদন্তি স্পিনার ড্যানিয়েল ভেট্টোরিকে। ৩০৫ ওয়ানডে, ৩৬২ টেস্ট আর ৩৮ টি-টোয়েন্টি উইকেট মিলিয়ে বর্ণাঢ্য ক্যারিয়ার ছিল ভেট্টোরির। রাওয়ালপিন্ডিতে আব্দুল্লাহ শফিকের উইকেট নিয়ে কিউই স্পিনারকে পেছনে ফেলেন সাকিব।

সিরিজের প্রথম ম্যাচে নামার আগে সাকিবের টেস্টে উইকেট ছিল ২৩৭টি এবং দুই ইনিংসে ৪ উইকেট যোগ করে হয়েছে ২৪১টি। ২৪৭ ওয়ানডেতে সাকিবের উইকেট ৩১৭ এবং ১২৯ টি-টুয়েন্টিতে তার উইকেট ১৪৯টি।

পাকিস্তানের বিপক্ষে ১৪তম টেস্টে এসে জয়ের দেখা পেল বাংলাদেশ। এই জয়ে অনন্য একটি রেকর্ড গড়েছে বাংলাদেশ। টেস্টে পাকিস্তানের মাটিতে ১০ উইকেটে জয় পাওয়া প্রথম দল এখন বাংলাদেশ। উইকেটের হিসেবেও এটি বাংলাদেশের সবচেয়ে বড় ব্যবধানের জয়। এর আগে নিউজিল্যান্ডের মাউন্ট মঙ্গানু্ইয়ে ৮ উইকেটে জিতেছিল বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৯:৪৭:৩১ ● ৭৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ