মহাসড়ক ডুবে এখন পর্যটকশূন্য কক্সবাজার

Home Page » অর্থ ও বানিজ্য » মহাসড়ক ডুবে এখন পর্যটকশূন্য কক্সবাজার
রবিবার ● ২৫ আগস্ট ২০২৪


ফাইল ছবি

বঙ্গনিউজ ডেস্কঃ দেশের প্রধান পর্যটন শহর কক্সবাজার এখন পর্যটকবিহীন হয়ে পড়েছে। গতকাল শনিবার সাপ্তাহিক ছুটির দিনেও বিস্তৃত সৈকত এক প্রকার ফাঁকাই ছিল। পর্যটক না থাকায় ব্যবসা-বাণিজ্যেও চাঙ্গাভাব নেই।

বন্যায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

এতে পর্যটকের সংখ্যাও বহুলাংশে কমেছে। সাগরপারের তারকা হোটেল কক্সটুডের মহাব্যবস্থাপক শাহ আবু তালেব গতকাল সন্ধ্যায় কালের কণ্ঠকে বলেন, ‘১৭০টি কক্ষের হোটেলটিতে মাত্র তিনটি কক্ষে অতিথি রয়েছেন। তাঁরা ঢাকা থেকে কক্সবাজার এসেছেন বিমানে করে।’
কক্সবাজার জেলা প্রশাসন পরিচালিত সৈকত ব্যবস্থাপনা কমিটির সুপারভাইজার মাহবুবুল আলম জানান, সাধারণত শুক্রবার ও শনিবারের সাপ্তাহিক ছুটির দিনে প্রচুর পর্যটক থাকে সৈকতে।

কিন্তু চলতি সপ্তাহের এই দুই দিন পর্যটকের তেমন উপস্থিতি নেই। কক্সবাজারের ঐতিহ্যবাহী নিরিবিলি রেস্টুরেন্টের ম্যানেজার জামাল উদ্দিন জানান, প্রতিদিন পর্যটকের ভিড় থাকে রেস্টুরেন্টে। কিন্তু গত দুই দিন ধরে তেমন ভিড় নেই। এ কারণে রেস্টুরেন্টের বিক্রিও কমে অর্ধেকেরও নিচে নেমে এসেছে।

কক্সবাজার হোটেল-মোটেল ও গেস্ট হাউস মালিক সমিতির সাধারণ সম্পাদক সেলিম নেওয়াজ জানিয়েছেন, সাগরপারের পাঁচ শতাধিক হোটেল-মোটেল ও কয়েক শ দোকানে এখন বেচাকেনা বলতে গেলে কিছুই নেই।

বাংলাদেশ সময়: ১০:৪৮:৪৮ ● ৪৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ