চট্টগ্রামে কাঁচামরিচের কেজি ৯০০ টাকা

Home Page » আজকের সকল পত্রিকা » চট্টগ্রামে কাঁচামরিচের কেজি ৯০০ টাকা
রবিবার ● ২৫ আগস্ট ২০২৪


ফাইল ছবি

বঙ্গনিউজ ডেস্কঃ বন্যার কারণে তিন দিন ধরে ঢাকা-চট্টগ্রামে যান চলাচল প্রায় বন্ধ। সরবরাহ সংকট সৃষ্টি হওয়ায় চট্টগ্রামে সবজি ও কাঁচামরিচের দাম এখন আকাশছোঁয়া। খুচরা বাজারে প্রতি কেজি কাঁচামরিচ ৮০০ থেকে ৯০০ টাকায় বিক্রি হচ্ছে। কোনো কোনো অসাধু বিক্রেতা কেজি এক হাজার টাকায়ও বিক্রি করছেন।

ব্যবসায়ীরা জানান, চট্টগ্রামের বাজারে অধিকাংশ সবজি আসে বগুড়া, ফরিদপুর, জামালপুরসহ দূরদূরান্তের বিভিন্ন জেলা থেকে। গত তিন দিনে কাঁচামরিচসহ সবজি আসছে না। ফলে বাজারে সংকট দেখা দিয়েছে। এ সুযোগে কয়েক গুণ দাম বাড়িয়ে দিয়েছেন অসাধু বিক্রেতারা।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিভাগীয় উপপরিচালক (চট্টগ্রাম) মোহাম্মদ ফয়েজ উল্যাহ বলেন, কাঁচামরিচ বাজারে সরবরাহ না থাকলে দাম বাড়তি নেওয়ার কোনো সুযোগ নেই। আমরা বেশ কিছু অভিযোগ পেয়েছি। বাজারে অভিযান চালিয়ে অসাধু বিক্রেতার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

গতকাল নগরের রিয়াজউদ্দিন বাজার ঘুরে দেখা গেছে, সামান্য কয়েকজন খুচরা বিক্রেতার কাছে আছে কিছু কাঁচামরিচ। এসব দোকানি ১০০ গ্রাম বিক্রি করছেন ৮০ থেকে ৯০ টাকায়। দাম শুনে কাঁচামরিচের দিকে হাত বাড়াচ্ছেন না অধিকাংশ ক্রেতা। নাজমুল নামে এক ক্রেতা বলেন, বৃহস্পতিবার ১০০ গ্রাম নিয়েছিলাম ৩৫ টাকা দিয়ে। শনিবার বাজারে ৮০০-৯০০ টাকা কেজি দাম চাইছে। নগরের বহদ্দারহাট, কাজীর দেউড়ি ও কর্ণফুলী কমপ্লেক্স বাজারে ৮০০ থেকে ৯০০ টাকায় প্রতি কেজি কাঁচামরিচ বিক্রি হচ্ছে বলে জানা গেছে।

রিয়াজউদ্দিন বাজারের মেসার্স মেম্বার বাণিজ্যালয়ের স্বত্বাধিকারী নুরুল ইসলাম বলেন, বাজারে গত দু-তিন দিন কাঁচামরিচ না আসায় সংকট দেখা দিয়েছে। মহাসড়কে পানির কারণে দূরের জেলা থেকে সবজি ও মরিচ আসছে না। বৃহস্পতি ও শুক্রবার প্রতি কেজির দাম ১৭০-২৮০ টাকার মধ্যে ছিল। এখান বাজারে কাঁচামরিচ তেমন একটা নেই।

বাংলাদেশ সময়: ১০:৩০:২৪ ● ২৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ