আপাতত বন্ধ থাকছে ফেইসবুক-টিকটক

Home Page » বিজ্ঞান-প্রযুক্তি » আপাতত বন্ধ থাকছে ফেইসবুক-টিকটক
বুধবার ● ২৪ জুলাই ২০২৪


 ফাইল ছবি

ফাইল ছবি

বঙ্গনিউজঃ আপাতত ফেসবুকসহ সব ধরনের সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ থাকবে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেন, আজ রাতেই সারা দেশে বাসা-বাড়িতে ব্রডবেন্ড ইন্টারনেট চালু করার চেষ্টা চলছে। আগামী রবি বা সোমবার মোবাইল ইন্টারনেট চালু হবে বলে।

বুধবার (২৪ জুলাই) বিকেল ৪টায় আগারগাঁওয়ের বিটিআরসি ভবনের প্রধান সম্মেলনকক্ষে তিনি এ কথা বলেন।পলক বলেন, ফেসবুক ও ইউটিউব কোনোভাবেই বাংলাদেশের আইন মানছে না। এমনকি তারা তাদের নিজেদের পলিসিও মানছে না। ফেসবুক আমেরিকার কম্পানি। তারা সেই দেশের সরকারের আইন অক্ষরে অক্ষরে পালন করে, কিন্তু আমাদের দেশের পলিসি মানে না।তিনি বলেন, ‘আমাদের সাইবার স্পেস ব্যবহার করে অর্থ উপার্জন করতে হলে দেশের আইন মেনে ফেসবুককে স্যোশাল মিডিয়ায় চালাতে হবে। তারা (ফেসবুক) নিজেদের ব্যাবসায়িক কথা চিন্তা করে কিন্তু বাংলাদেশের জনগণের কথা চিন্তা করে না।’

দেশীয় উদ্যোক্তারা ফেসবুক, টিকটক ও ইউটিউবের বিকল্প হিসেবে সোশ্যাল মিডিয়া অ্যাপ তৈরি করলে সরকার সহযোগিতা করবে জানিয়ে পলক বলেন, সহিংসতার বিষয়ে ফেসবুক, টিকটক ও ইউটিউবকেও চিঠি দেওয়া হবে। তাদের নির্দিষ্ট সময়ের মধ্যে উপস্থিত হয়ে ব্যাখ্যা দিতে হবে।

বাংলাদেশ সময়: ২১:৩৩:৫৬ ● ৮১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ