টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

Home Page » প্রথমপাতা » টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
শুক্রবার ● ৫ জুলাই ২০২৪


জাতির পিতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বঙ্গনিউজঃ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। শুক্রবার (৫ জুলাই) রাত ৮টায় তিনি টুঙ্গিপাড়া জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিসৌধ বেদীতে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

পুস্পাঞ্জলি নিবেদন শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধুর প্রতি অতল শ্রদ্ধায় তাঁর বেদীর পাশে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। পরে তিনি পবিত্র ফাতেহাপাঠ করে বঙ্গবন্ধু, পরিবারের শহিদ সদস্য, জাতীয় ৪ নেতা ও মহান মুক্তিযুদ্ধে আত্মউৎসর্গকারী ৩০ লাখ শহীদের রুহের মাগফিরাত কামনায় মোনাজাতে অংশ নেন। এ সময় দেশের অব্যাহত উন্নয়ন, সমৃদ্ধি, অগ্রগতি ও সুখ শান্তির জন্য প্রার্থনা করা হয়।এর আগে রাত পৌঁনে ৮টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সড়ক পথে টুঙ্গিপাড়া এসে পৌঁছান। তাঁর সঙ্গে আসেন পরিবারের সদস্যরা।আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা টুঙ্গিপাড়া এসে পৌঁছলে দলের নেতাকর্মীরা তাঁকে স্বাগত জানান। ‘জয়বাংলা, জয় বঙ্গবন্ধু’ শ্লোগানে বঙ্গবন্ধু সমাধিসৌধ কমপ্লেক্স মুখরিত করে তোলেন তারা। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ধীর পায়ে বঙ্গবন্ধু সমাধিসৌধের বেদীর কাছে এগিয়ে যান। তারপর শতাব্দীর মহানায়কের সমাধিসৌধ বেদীতে শ্রদ্ধা জানান। শ্রদ্ধা নিবেদনের পর প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া নিজ বাড়িতে প্রবেশ করেন। তিনি সেখানে রাতে অবস্থান করবেন বলে জানা গেছে।আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার এই সফরকে ঘিরে টুঙ্গিপাড়াসহ গোটা জেলা বর্ণিল সাজে সেজেছে। এজন্য নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী।কাল শনিবার (৬ জুলাই) বেলা ১১ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাল্যকালের পড়াশোনা শুরু করা বিদ্যাপীঠ টুঙ্গিপাড়া-গিমাডাঙ্গা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্থাপিত বঙ্গবন্ধু কর্ণারের উদ্বোধন করবেন। এছাড়া সেখানে প্রধানমন্ত্রীর ‘এসো বঙ্গবন্ধুকে জানি’ শীর্ষক অ্যালবামের মোড়ক উম্মোচন, শিক্ষা উপকরণ বিতরণ ও নেতা কর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা রয়েছে।

দুপুর ১২টার দিকে বঙ্গবন্ধু কন্যা নবনির্মিত টুঙ্গিপাড়া মাল্টিপারপাস পৌর সুপার মার্কেট পরিদর্শন করবেন। পরে বিকাল সাড়ে ৩টার দিকে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন। পরে শনিবার বিকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গিপাড়া থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা দেবেন বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ২৩:২৪:১৮ ● ৮৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ