দুই দিনের রাষ্ট্রীয় সফর শেষে রাতে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

Home Page » জাতীয় » দুই দিনের রাষ্ট্রীয় সফর শেষে রাতে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী
রবিবার ● ২৩ জুন ২০২৪


দেশে ফেরার পর বিমান বন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান আওয়ামী লীগের নেতৃবৃন্দ

বঙ্গ-নিউজ: দুই দিনের রাষ্ট্রীয় সফর শেষে আজ রাতে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে গত শুক্রবার বিকেলে তিনি নয়াদিল্লি যান।

প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট রাত ৮টা ২৫ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এর আগে, স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ২০ মিনিটে ফ্লাইটটি নয়াদিল্লির পালম বিমানবন্দর ত্যাগ করে।

বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান ভারতের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন প্রতিমন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী শ্রী কির্তিবর্ধন সিং এবং ভারতে বাংলাদেশের হাইকমিশনার মো. মুস্তাফিজুর রহমান।

লোকসভা নির্বাচনের পর বিজেপি নেতৃত্বাধীন জোট টানা তৃতীয় মেয়াদে সরকার গঠনের পর ভারতে কোনো রাষ্ট্রপ্রধানের এটিই প্রথম দ্বিপাক্ষিক সফর।

এছাড়াও, গত ১৫ দিনের মধ্যে দিল্লিতে শেখ হাসিনার এটি দ্বিতীয় সফর। ৯ জুন মোদির শপথ গ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের মধ্যেও তিনি ছিলেন।

প্রধানমন্ত্রীর এ সফরকালে দুই দেশের ক্রমবর্ধমান সম্পর্ক আরও জোরদার করতে ঢাকা ও নয়াদিল্লি আজ ১০টি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করেছে। এর মধ্যে সাতটি নতুন এবং তিনটি পূর্বে স্বাক্ষরিত সমঝোতা স্মারক পুনর্নবীকরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১১:০৭:৫৮ ● ৯৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ