রাজনীতিবিদদের সৎ ব্যবসাতে আপত্তি নেই:ওবায়দুল কাদের

Home Page » জাতীয় » রাজনীতিবিদদের সৎ ব্যবসাতে আপত্তি নেই:ওবায়দুল কাদের
শনিবার ● ২২ জুন ২০২৪


সোহরাওয়ার্দী উদ্যানে ওবায়দুল কাদের

বঙ্গ-নিউজ: রাজনীতিবিদেরা ব্যবসা করলে আপত্তি নেই জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাজনীতি করলে কি ব্যবসা করার অধিকার থাকবে না? রাজনীতিবিদেরা কি চাঁদা তুলে ভাত খাবে, পরিবার চালাবে? সৎ ব্যবসাতে আপত্তি নেই। আমাদের জিরো টলারেন্স অসৎ ব্যবসায়ী ও দুর্নীতিবাজদের বিরুদ্ধে, দুর্নীতির বিরুদ্ধে।

আজ সকালে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে এসব কথা বলেন ওবায়দুল কাদের। তিনি আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠেয় আলোচনা সভার মাঠ পরিদর্শন করেন এবং পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

বর্তমান জাতীয় সংসদে ব্যবসায়ী এমপিদের আধিক্যের বিষয়টি তুলে ধরে করা এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, রাজনীতিবিদেরা ব্যবসা করলে কোনো আপত্তি নেই। তারা কি চাঁদা তুলে পরিবারের খরচ, সন্তানদের খরচ চালাবে? আমাদের জিরো টলারেন্স অসৎ ব্যবসায়ী ও দুর্নীতিবাজদের বিরুদ্ধে।

সাম্প্রতিক সময়ে বেশ কিছু দুর্নীতির বিষয় আলোচনায় উঠে আসার প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, এ দেশ স্বাধীন করেছে, দেশের উন্নয়ন করছে রাজনীতিবিদেরা। তাদের দুর্নীতিবাজ ও ব্যর্থ প্রমাণ করতে কিছু লোক তৎপরতা চালাচ্ছে। সেটা আমরা বুঝি, এর বিরুদ্ধে প্রস্তুতও আছি।

প্রতিষ্ঠাবার্ষিকীতে দলের বার্তা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আমাদের বার্তা নতুন কিছু নয়। আমরা আমাদের দলের নির্বাচনী ইশতেহার বাস্তবায়ন করব। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আনা ও মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে আনা আমাদের অঙ্গীকার। এছাড়া আমাদের অনেক উন্নয়ন কাজ চলমান, যেমন আন্ডারগ্রাউন্ড মেট্রো, এমআরটি লাইন ১ ও ৫, মাতারবাড়ি, পায়রা, রূপপুর- এই কাজগুলো সুসম্পন্ন করতে হবে। এটা আমাদের দায়িত্ব ও কর্তব্য। আমরা রাজনীতি করি মানুষের জন্য। তাদের সঙ্গে ছিলাম, আছি ও থাকব।

৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজন ও প্রস্তুতি প্রসঙ্গে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, কেন্দ্র থেকে শুরু করে তৃণমূল পর্যন্ত আমরা প্রস্তুত। এ উপলক্ষ্যে আওয়ামী লীগের শুক্রবারের শোভাযাত্রা ছিল আনন্দঘন ও উৎসবমুখর। কাল প্রতিষ্ঠাবার্ষিকীতেও এই সোহরাওয়ার্দী উদ্যানে স্বতঃস্ফূর্ত, সুশৃঙ্খল ও আনন্দঘন উপস্থিতি হবে বলে প্রত্যাশা করেন তিনি।

সভাস্থল পরিদর্শনের সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, মির্জা আজম প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯:৫৯:১৫ ● ৯৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ