কোকা-কোলার বিজ্ঞাপন বিতর্ক, ২ অভিনেতাকে লিগ্যাল নোটিশ

Home Page » বিনোদন » কোকা-কোলার বিজ্ঞাপন বিতর্ক, ২ অভিনেতাকে লিগ্যাল নোটিশ
শনিবার ● ১৫ জুন ২০২৪


 শরাফ আহমেদ জীবন ও শিমুল শর্মা

বঙ্গনিউজঃ গাজায় ইসরায়েলি হামলার জেরে বিশ্বব্যাপী কোণঠাসা জনপ্রিয় কোমল পানীয় ব্র্যান্ড কোকা-কোলা। ইসরায়েলি সমর্থনের অভিযোগে মুসলিম দেশগুলোর নাগরিকেরা কোকা-কোলা বয়কটের ডাক দেয়। বাংলাদেশেও এর প্রভাব লক্ষণীয়।

সম্প্রতি কোকা-কোলা বাংলাদেশের একটি বিজ্ঞাপন নিয়ে তুমুল আলোচনা-সমালোচনা চলছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এ বিজ্ঞাপনটিতে মডেল হিসেবে ছিলেন অভিনেতা শরাফ আহমেদ জীবন ও শিমুল শর্মা। বিজ্ঞাপনটি প্রকাশের পর থেকেই দর্শকদের তোপের মুখে পড়েন এই দুই অভিনেতা। এবার দুজনের নামে পাঠানো হলো লিগ্যাল নোটিশ। কোকা-কোলা বিজ্ঞাপন বিতর্কে শরাফ আহমেদ জীবন ও শিমুল শর্মাকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন ময়মনসিংহের আইনজীবী এম. আহসান উদ্দিন। শুক্রবার (১৪ জুন) রাতে তিনি গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন।নোটিশে আইনজীবী বলেছেন, কোকাকোলার বিতর্কিত বিজ্ঞাপনে অংশ নিয়ে অভিনেতা শরাফ আহমেদ জীবন ও শিমুল শর্মা বাংলাদেশের সাধারণ জনগণের অনুভ‚তিতে আঘাত দিয়েছেন। সেই সঙ্গে তারা আর্থিকভাবে লাভবান হয়ে মানবতা বিরোধীদের পক্ষাবলম্বন করেছেন।

এমন পরিস্থিতিতে দেশের আইন শৃংখলা অবনতি হওয়ার আশঙ্কা তৈরি হয়েছে। এই অবস্থায় আগামী সাত (৭) দিনের মধ্যে অভিনেতা শরাফ আহমেদ জীবন ও শিমুল শর্মাকে সংবাদ সম্মেলন করে এই বিষয়ে গ্রহণযোগ্য ব্যাখ্য দিতে হবে। অন্যথায় কেন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে না তাও জানাতে হবে। ফিলিস্তিন-ইসরায়েল ইস্যু নিয়ে সারা বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশেও কোকা-কোলা বয়কটের ডাক দিয়েছে সাধারণ জনগণ। এদিকে এর মাঝে কোকা-কোলা বাংলাদেশের সেই বিজ্ঞাপন নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে তুমুল আলোচনা-সমালোচনা। ইতোমধ্যে বিজ্ঞাপনটিতে অভিনয় করার প্রসঙ্গে দর্শকদের কাছে নিজেদের অবস্থান স্পষ্ট করেছেন দুই অভিনেতা।

বাংলাদেশ সময়: ১৩:৪৩:১৭ ● ৭৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ