কাল শেষ ধাপের উপজেলা নির্বাচন , বিজিবি মোতায়েন

Home Page » জাতীয় » কাল শেষ ধাপের উপজেলা নির্বাচন , বিজিবি মোতায়েন
মঙ্গলবার ● ৪ জুন ২০২৪


শেষ ধাপের উপজেলা নির্বাচনেও বিজিবি মোতায়েন

বঙ্গ-নিউজ: দেশে চলমান ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ অর্থাৎ, শেষ ধাপের ভোটগ্রহণ আগামীকাল। সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোট অনুষ্ঠানের লক্ষ্যে সারাদেশে সংশ্লিষ্ট উপজেলাগুলোতে বিজিবি মোতায়েন করা হয়েছে।

দেশের ৬০টি উপজেলায় আগামীকাল বুধবার (৫ জুন) ভোটগ্রহণ হবে। সকাল ৮টায় শুরু হয়ে টানা বিকেল ৪টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। ভোটের জন্য এরইমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন (ইসি)।

চতুর্থ ধাপের ৬০টি উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২৫১ জন প্রার্থী। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে ২৬৫ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ২০৫ প্রার্থী রয়েছেন।

২৭টি জেলার ৬০ উপজেলায় প্রস্তুত রয়েছে ৫ হাজার ১৪৪টি ভোটকেন্দ্র। এতে ভোট দেবেন ১ কোটি ৪৩ লাখ ৫৭ হাজার ৮২০ জন ভোটার। ভোটের দিন সংশ্লিষ্ট উপজেলাগুলোতে ঘোষণা করা হয়েছে সাধারণ ছুটি।

বিজিবির এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বুধবার (৫ জুন) অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপের ভোট সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানে সহযোগিতার লক্ষ্যে সারাদেশে ১৭৫ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

সোমবার বিকেল থেকেই বিজিবি মোতায়েন করা হয়েছে জানিয়ে মঙ্গলবার (৪ জুন) সকালের ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্থানীয় বেসামরিক প্রশাসনকে সহায়তার জন্য ৩ জুন থেকে ৭ জুন পর্যন্ত নির্বাচনী এলাকায় শান্তি-শৃঙ্খলা রক্ষার্থে মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবে বিজিবি।

এদিকে আগামীকালের নির্বাচনকে শেষ দফা বলা হলেও ঘূর্ণিঝড় রেমালের কারণে স্থগিত উপকূলীয় ১৮টি উপজেলাসহ ২০ উপজেলা পরিষদে ভোট হবে আগামী ৯ জুন।

এর আগে গত ৮ মে প্রথম দফায় ১৩৯ উপজেলায়, ২১ মে দ্বিতীয় দফায় ১৫৬ উপজেলায় এবং ২৯ মে তৃতীয় দফায় ৮৭ উপজেলায় ভোটগ্রহণ হয়েছে।

বাংলাদেশ সময়: ২০:২৯:৪১ ● ৭৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ