বেনজীরের দেশ ত্যাগে কোনো নিষেধাজ্ঞা নেই:ড.হাসান মাহমুদ

Home Page » জাতীয় » বেনজীরের দেশ ত্যাগে কোনো নিষেধাজ্ঞা নেই:ড.হাসান মাহমুদ
মঙ্গলবার ● ৪ জুন ২০২৪


পররাষ্ট্রমন্ত্রী ড.হাসান মাহমুদ

বঙ্গ-নিউজ: সাবেক পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের বিরুদ্ধে দেশ ত্যাগের কোনো নিষেধাজ্ঞা নেই বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাসান মাহমুদ। সোমবার মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আদালত কিংবা দুর্নীতি দমন কমিশন (দুদক) কোনো পক্ষই তার বিদেশ গমনে বাধা আরোপ করেনি। একজন ব্যক্তি যখন দেশত্যাগে নিষিদ্ধ নন, তখন তিনি যেকোনো স্থানে যেতে পারেন বলেও মন্তব্য করেন মন্ত্রী।

উল্লেখ্য, আগামী ৬ ও ৯ জুন বেনজীর আহমেদ ও তার স্ত্রী এবং তিন কন্যাকে জিজ্ঞাসাবাদের জন্য দুদক তলব করেছে। তবে গণমাধ্যমের খবরে বলা হচ্ছে, সাবেক এই পুলিশ প্রধান ও তার পরিবারের সদস্যরা এখন দেশে নেই।

এ বিষয়ে মন্ত্রণালয় কোনো পদক্ষেপ নেবে কিনা জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘তার দেশত্যাগের বিষয়ে কোনো আদেশ নেই। আদালত বা দুদক কেউই এমন কোনো আদেশ দেয়নি। যখন কারও দেশত্যাগে নিষেধাজ্ঞা থাকে না, তখন তিনি যেকোনো স্থানে যেতে পারেন।’

সংবাদ সম্মেলনে বিএনপির অভিযোগের প্রসঙ্গ টেনে মন্ত্রীকে প্রশ্ন করা হয়, বেনজীর আহমেদ ও সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদকে ক্ষমতাসীন সরকার তৈরি করেছে। জবাবে ড. হাসান মাহমুদ বলেন, সরকার সর্বোচ্চ স্বচ্ছতার সঙ্গে দেশ পরিচালনা করছে। সরকার এ বিষয়ে কোনো হস্তক্ষেপ না করায় দুদক পূর্ণ স্বাধীনতার সঙ্গে কাজ করছে। এ কারণেই এসব বিষয় প্রকাশ্যে এসেছে।

আদালতও পূর্ণ স্বাধীনভাবে কাজ করছে বলেও মন্তব্য করেন পররাষ্ট্রমন্ত্রী। তিনি আরও বলেন, অন্য কেউ এসব বিষয় উন্মোচন করেনি। সরকার পূর্ণ স্বচ্ছতা বজায় রেখেছে এবং এ বিষয়ে সরকারের অবস্থান স্পষ্ট।

বাংলাদেশ সময়: ২০:২৩:০৮ ● ৯৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ