আমরা সব সময় শান্তি চাই, যুদ্ধ চাই না : প্রধানমন্ত্রী

Home Page » প্রথমপাতা » আমরা সব সময় শান্তি চাই, যুদ্ধ চাই না : প্রধানমন্ত্রী
রবিবার ● ২ জুন ২০২৪


 ফাইল ছবি

বঙ্গনিউজ: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা সব সময় শান্তি চাই, যুদ্ধ চাই না। কার দেশের সঙ্গে কার দেশের ঝগড়া সেটা আমার দেখার দরকার নেই। নিজের দেশের উন্নয়নটা আমার আগে দরকার। উন্নয়নে যারা সহযোগিতা করবে আমি তাদের নিয়েই চলব সেভাবে আমরা এগিয়ে যাচ্ছি। বাংলাদেশকে আর কেউ পেছনে টানতে পারবে না।

আজ রবিবার (২ জুন) গণভবনে ‘আমার চোখে বঙ্গবন্ধু’ শীর্ষক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রতিযোগীদের উদ্দেশে তিনি এ কথা বলেন।প্রধানমন্ত্রী বলেন, ‘ইতিহাস থেকে শিক্ষা নিয়ে ভবিষ্যতের জন্য নিজেদের তৈরি করতে হবে।রেহানা ও আমি ছেলে-মেয়েদের একটা জিনিস শিখিয়েছি, তোমাদের জন্য কোনো সম্পদ রেখে যেতে পারব না। তোমাদের একটাই সম্পদ, সেটা হলো শিক্ষা। এটা অর্জন করলে কেউ ছিনতাই-হাইজ্যাক করতে পারবে না। কেননা, জ্ঞান তো কেড়ে নেওয়া যায় না।

তিনি আরো বলেন, ‘‘১৫ আগস্টের পর আমাদের যেভাবে ভিক্ষুক জাতিতে পরিণত করেছে আর যেন কেউ এটা না করতে পারে, সে জন্য আমাদের সব সময় সজাগ থাকতে হবে। দেশটাকে নিয়ে এগিয়ে যেতে হবে। দেশে একশ্রেণির লোক আছে, যারা বেশ জ্ঞানী-গুণী, কিন্তু তারা শুধু নিজেদের আরাম-আয়েশের দিকে বেশি তাকায়। তারা সব সময় অর্জনের পথে প্রতিবন্ধকতা তৈরি করে। আর তাদের সঙ্গে ইন্ধন জোগায় স্বাধীনতাবিরোধী দেশগুলো, যারা ‘সেভেন ফ্লিট’ পাঠিয়েছিল।তাদের কাছে বাংলাদেশের বিজয় গ্রহণযোগ্য ছিল না।’’

বাংলাদেশ সময়: ১৩:১৭:৩৬ ● ৭০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ