সন্ধ্যার মধ্যে ঢাকাসহ ১০ জেলায় তীব্র ঝড়ের পূর্বাভাস- এই ঘটনা গত বছরেও ছিল ( ভিডিওতে দেখুন)

Home Page » জাতীয় » সন্ধ্যার মধ্যে ঢাকাসহ ১০ জেলায় তীব্র ঝড়ের পূর্বাভাস- এই ঘটনা গত বছরেও ছিল ( ভিডিওতে দেখুন)
রবিবার ● ১৬ জুলাই ২০২৩


ফাইল ছবি
বঙ্গ-নিউজ ডেস্কঃ  ঢাকাসহ দেশের ১০ জেলার ওপর দিয়ে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। সেই সঙ্গে বজ্রসহ বৃষ্টিও হওয়ার শঙ্কা রয়েছে।রোববার (১৬ জুলাই) সন্ধ্যা ৬টা পর্যন্ত অভ্যন্তরীণ নদীবন্দরসমূহের জন্য আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানা গেছ।

এতে বলা হয়,

ঢাকা, ফরিদপুর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চল সমূহের ওপর দিয়ে দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্বদিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে।

তাই এসব এলাকার নদীবন্দরসমূহকে এক নম্বর সতর্কসংকেত দেখাতে বলা হয়েছে।

এদিকে সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, মৌসুমি বায়ুর অক্ষ রাজস্থান, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশে মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

এতে আরও বলা হয়,
খুলনা, বরিশাল, সিলেট ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে।

এ সময়ে সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

পরবর্তী তিন দিনের পূর্বাভাসে জানানো হয়েছে, এই সময়ে দিনের তাপমাত্রা বাড়তে পারে।

দেখুন একই রকম গত বছরের ১৬ই জুলাইয়ের রবিবার এমনই ঝড়-বৃষ্টির খবর ছিল ! কী দারুন বারে ও তারিখে ঝড়-বৃষ্টিরা মিলে আসে ?

বাংলাদেশ সময়: ১১:৫৩:১৫ ● ২৭১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ